এই ওয়েবসাইট সবসময় চুম্বন প্রদর্শন করে



ভালোবাসা ও রোমান্সকে অনেক শিল্পী তাদের শিল্পকর্মের মাঝে তুলে ধরেছেন। তাদের মাঝে Kiss বা চুম্বনের দৃশ্যও দেখা যায় অনেক শিল্পকর্মের মাঝে।

এমনই একটি শিল্পকর্ম হলো "Much Better Than This" (মাচ বেটার দ্যান দিস্)। শিল্প শুনলেই আমরা মনে করি ছবি বা মূর্তি, কিন্তু তা সঠিক নয়। যেমন; এই শিল্পকর্মটি কিন্তু কোন ছবি নয় বরং এটি হলো একটি ভিডিও। মূলত এটি হলো একটি এনিমেশন ভিডিও যেখানে দুটি মুখমন্ডল একে অপরকে চুম্বন করতে দেখা যায়।

মাচ বেটার দ্যান দিস
মাচ বেটার দ্যান দিস


মজার ব্যাপার হলো মুখমন্ডল দুটি রঙিন আর যখনই দুটি একে অপরকে চুম্বন করে তখন তাদের মুখমন্ডলের রঙ পরিবর্তন হতে থাকে। আর এভাবেই এই এনিমেশনটি চলতে থাকে। এটি একটি লুপ এনিমেশন, যার কারণে দেখে মনে হয় সারা জীবনেও এনিমেশনটি শেষ হবেনা।

এই অদ্ভুত শিল্পকর্মটি তৈরি করেছেন শিল্পী "Rafaël Rozendaa" (রাফায়েল রোজেন্ডা)। ব্যক্তিগতভাবে শিল্প কর্মের আসল মালিক হলেন 'আলমার ভেন্ডার'। কিন্তু অনলাইনে এটি সবার জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। যেকেউ www.muchbetterthanthis.com এই লিঙ্কটিতে গিয়ে এই শিল্পকর্মটি দেখতে পারবে।

সারা পৃথিবীর লাখ লাখ মানুষ এই শিল্পকর্মটি দেখেছেন। বিশেষ করে ভ্যালেন্টাইন্স ডেতে এটি অনেক মানুষ দেখে থাকে। যেহেতু, এই শিল্পকর্মটিতে কোন স্পষ্ট মুখমণ্ডল নেই তাই সকল বর্ণের, সকল ধর্মের, সকল দেশের মানুষ এটির সাথে নিজেদের তুলনা করতে পারেন।

এই শিল্পকর্মটি প্রথম দেখানো হয় ২০১৫সালে। তখন ফেব্রুয়ারি মাসের প্রতি রাতে ১১ঃ৫৭ থেকে ১২ঃ০০টা পর্যন্ত "টাইমস্ স্কয়ার" এর বিলবোর্ডে এটি প্রদর্শন করা হয়েছিল। 

সামনে আসা KISS DAY তে তুমিও কাউকে এই ওয়েবসাইটের সাহায্যে Wish করতে পারো। 



একটি মন্তব্য পোস্ট করুন


0 মন্তব্যসমূহ